নুপূর শর্মা কী বলেছিলেন নবীকে নিয়ে? রইলো ভিডিও | বিতর্কিত মন্তব্য!

নুপূর শর্মা কী বলেছিলেন নবীকে নিয়ে? রইলো ভিডিও | বিতর্কিত মন্তব্য!

বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ২৬ মে ২০২২ নিউজ 24 চ্যানেল এ আসেন এবং মুসলিম এবং মুসলিম ধর্মকে নিয়ে কিছু বিতর্কিত মন্তব্য করেন। নিউজ পরিচালক মনজ গুপ্তা নূপুর শর্মাকে আটকে দেন {নো পার্সোনাল কমমেন্ট) এবং এই ধরনের বক্তব্য রাখতে মানা করেন। নুপুরকে এই নিষেদ আজ্ঞা ভালো না লাগাই তিনি টিভি পোগ্রাম ছেড়ে মাঝ রাস্তায় চলে যান। পরে তিনি টুইট করেন বেকার চ্যানেল ছিল। পরের বার আর যাবনা।

নুপূর শর্মা কী বলেছিলেন নবীকে নিয়ে? রইলো ভিডিও | বিতর্কিত মন্তব্য!

এর পর ওই একই দিনে সন্ধ্যা ৭ তার সময় Republic Bharat চ্যানেল এ আসেন এবং ইসলাম ও নবী মোহাম্মদ কে নিয়ে একই ধরনের বিতর্ক মূলক কথা বলতে থাকেন । এখানেও চ্যানেল এর হোস্ট অস্বরিয়া এসব কথা বলতে নিষেধ করেন আর কোনো ধর্ম সম্পর্কে বিতর্কিত মন্তব্য করতে বারণ করেন। কিন্তু নূপুর শর্মা থেমে থাকেনি।

নবীকে নিয়ে নুপূর শর্মা কী বলেছিলেন?

একই দিনে তিনি Times Now চ্যানেল এ যান। আবারো সেই একই বিতর্কিত চালিয়ে যান। তিনি বলেন “উড়তে হুয়ে ঘোরে কা মজাক বানানা শুরু কর্দুন“। নূপুর শর্মা এটা বার বার টিভি চ্যানেলে এসে বলেছেন, কারণ অন্য ধর্মের মানুষরা শিব এবং শিব লিংগ কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তার মতবাদ অনুসারে:- যেহেতু অন্য ধর্মের মানুষরা (মুসলমান) হিন্দু ধর্ম কি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তাই তিনি মুসলিম ধর্ম নিয়ে কথা বলেছেন। এছাড়াও তিনি একটি টিভি Debate Show এ নবী মোহাম্মদ ও মা আয়শাকে নিয়ে বিতর্কিত মতবাদ করেছিলেন।

পরবর্তী ইন্টারভিউ VIDEO

নবীন কুমার জিন্দাল এর বক্তব্য:-

এর পর বিজেপির আর এক পার্টি কলিগ ‘নেতা নবীন কুমার জিন্দাল’ মুসলিম ও মুসলমান ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন, অসম্মান করেন নবী মোহাম্মদ এবং মা আয়েশা কে নিয়ে। কিন্তু সেই সময় উভয়ের উপরে কোনো রখম আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

এর পর নূপুর শর্মা ও নভীন জেন্দাল এর করা টুইট সারা বিশ্বে ভাইরাল হয়ে যায়। মোট ১৬ টা দেশ ভারতের বিরূদ্ধে রুখে দাড়াই। বহু দেশে ভারতীয় পণ্যের বয়কট করা হয়। অন্যান্য দেশের সাথে ভারতের সম্পর্ক টা অনেকটাই খারাপের দিকে চলে যাচ্ছিলো।

বিতর্কিত মন্তব্যের ফল:-

ফল স্বরূপ নূপুর শর্মাকে & নবীন জিন্দলকে বিজেপি পার্টি থেকে বহিস্কার করা হয়। পরে ভারতীয় জনতা পার্টি জানায় তারা সমস্ত ধর্মকে সম্মান করে এবং সমান চোখে দেখে। অবশেষে 8 জুন 2022 দিল্লী পুলিশ দুটি FIR দাখিল করে। একটি নূপুর শর্মা বিরুদ্ধে আর একটি মোট ৩১ জনের বিরুদ্ধে। যাঁরা ধর্ম নিয়া বিতর্কিত মতব্য করেছিলেন, তাদের মধ্যে একজন অন্যতম ব্যাক্তি হলে AIMIM পার্টির চিপ আসাদ উদ্দিন ওয়েসি।

নিজস্ব মতবাদ:-

নূপুর শর্মার বক্তব্যকে অনেকেই সাপোর্ট করছেন এবং যুক্তি দিয়েছেন এটা তার বলার অধিকার আছে। আবার অনেকেই তার বিরোধিতা করেছেন কারণ তিনি ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন যেটা করার তাঁর কোনো অধিকার নেই। এখন তার বক্তব্য কতটা যুক্তিযুক্ত বা কতটা Hate Speach ছড়ানোর মতো তা বিচার করবে আদালত।

image_pdfDownload PDFimage_printPrint This Page

Leave a Comment